0
  Login
গুগলের সহায়ক সামগ্রী আপডেট সম্পর্কে নির্মাতাদের কী জানা উচিত

গুগলের সহায়ক সামগ্রী আপডেট সম্পর্কে নির্মাতাদের কী জানা উচিত

বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২:: গুগল অনুসন্ধান সর্বদা লোকেদেরকে সহায়ক তথ্যের সাথে আরও ভালভাবে সংযুক্ত করতে কাজ করে। এই লক্ষ্যে, আমরা লঞ্চ করছি যাকে আমরা “সহায়ক বিষয়বস্তু আপডেট” বলছি যেটি একটি বৃহত্তর প্রচেষ্টার অংশ যাতে লোকেরা অনুসন্ধানের ফলাফলে লোকেদের দ্বারা লিখিত আরও আসল, সহায়ক সামগ্রী দেখতে পায়৷ নীচে আপডেট সম্পর্কে আরও রয়েছে এবং নির্মাতাদের বিবেচনা করা উচিত।

মানুষ-প্রথম বিষয়বস্তুতে ফোকাস করুন
সহায়ক কন্টেন্ট আপডেটের লক্ষ্য হল আরও ভাল পুরষ্কার দেওয়া সামগ্রী যেখানে দর্শকরা মনে করেন যে তারা একটি সন্তোষজনক অভিজ্ঞতা পেয়েছেন, যেখানে কোনও দর্শকের প্রত্যাশা পূরণ করে না এমন সামগ্রীটি ভাল কাজ করবে না।

আপনি কীভাবে নিশ্চিত করবেন যে আপনি এমন সামগ্রী তৈরি করছেন যা আমাদের নতুন আপডেটের সাথে সফল হবে? সার্চ ইঞ্জিনের জন্য নয়, মানুষের জন্য সামগ্রী তৈরি করার জন্য আমাদের দীর্ঘস্থায়ী পরামর্শ এবং নির্দেশিকা অনুসরণ করে। মানুষ-প্রথম বিষয়বস্তু নির্মাতারা প্রথমে সন্তোষজনক সামগ্রী তৈরিতে ফোকাস করেন, পাশাপাশি অনুসন্ধানকারীদের অতিরিক্ত মূল্য আনতে SEO সেরা অনুশীলনগুলি ব্যবহার করেন। নীচের প্রশ্নগুলির হ্যাঁ উত্তর দেওয়ার অর্থ হল আপনি সম্ভবত একটি লোক-প্রথম পদ্ধতির সাথে সঠিক পথে আছেন:

আপনার কি আপনার ব্যবসা বা সাইটের জন্য বিদ্যমান বা অভিপ্রেত শ্রোতা আছে যারা সরাসরি আপনার কাছে আসলে বিষয়বস্তুটিকে উপযোগী মনে করবে?

আপনার বিষয়বস্তু কি স্পষ্টভাবে প্রথম-হ্যান্ড দক্ষতা এবং জ্ঞানের গভীরতা প্রদর্শন করে (উদাহরণস্বরূপ, দক্ষতা যা প্রকৃতপক্ষে একটি পণ্য বা পরিষেবা ব্যবহার করা, বা একটি জায়গা পরিদর্শন থেকে আসে)?
আপনার সাইটের একটি প্রাথমিক উদ্দেশ্য বা ফোকাস আছে?
আপনার বিষয়বস্তু পড়ার পরে, কেউ কি অনুভব করবেন যে তারা তাদের লক্ষ্য অর্জনে সহায়তা করার জন্য একটি বিষয় সম্পর্কে যথেষ্ট শিখেছেন?


আপনার বিষয়বস্তু পড়া কেউ কি এমন অনুভূতি ছেড়ে দেবে যে তারা একটি সন্তোষজনক অভিজ্ঞতা পেয়েছে?
আপনি কি মূল আপডেট এবং পণ্য পর্যালোচনার জন্য আমাদের নির্দেশিকা মনে রাখবেন?
প্রথমে সার্চ ইঞ্জিনের জন্য কন্টেন্ট তৈরি করা এড়িয়ে চলুন
জনগণ-প্রথম পদ্ধতির বিষয়ে আমাদের পরামর্শ এসইওর সর্বোত্তম অনুশীলনগুলিকে বাতিল করে না, যেমন Google-এর নিজস্ব এসইও গাইডে কভার করা। SEO একটি সহায়ক কার্যকলাপ যখন এটি মানুষের-প্রথম সামগ্রীতে প্রয়োগ করা হয়। যাইহোক, সার্চ ইঞ্জিন ট্র্যাফিকের জন্য প্রাথমিকভাবে তৈরি করা বিষয়বস্তুর সাথে দৃঢ়ভাবে সম্পর্কযুক্ত যা অনুসন্ধানকারীরা অসন্তুষ্ট বলে মনে করে।

আপনি কিভাবে একটি সার্চ ইঞ্জিন-প্রথম পন্থা গ্রহণ এড়াবেন? কিছু বা সমস্ত প্রশ্নের হ্যাঁ উত্তর দেওয়া একটি সতর্কতা চিহ্ন যে আপনি আপনার সাইটে কীভাবে সামগ্রী তৈরি করছেন তা পুনর্মূল্যায়ন করা উচিত:

বিষয়বস্তু কি মূলত মানুষের জন্য তৈরি না করে সার্চ ইঞ্জিন থেকে লোকেদের আকর্ষণ করার জন্য?
আপনি কি বিভিন্ন বিষয়ে প্রচুর কন্টেন্ট তৈরি করছেন এই আশায় যে এর মধ্যে কিছু সার্চ ফলাফলে ভালো পারফর্ম করতে পারে?
আপনি কি অনেক বিষয়ে বিষয়বস্তু তৈরি করতে ব্যাপক অটোমেশন ব্যবহার করছেন?
আপনি কি প্রধানত সারসংক্ষেপ করছেন অন্যরা কি বলতে চান বেশি মূল্য যোগ না করে?
আপনি কি এমন জিনিসগুলি সম্পর্কে লিখছেন কারণ সেগুলি প্রবণতাপূর্ণ বলে মনে হচ্ছে এবং আপনার বিদ্যমান দর্শকদের জন্য অন্যথায় সেগুলি সম্পর্কে লিখবেন বলে নয়?
আপনার বিষয়বস্তু কি পাঠকদের মনে করে যে তাদের অন্য উত্স থেকে আরও ভাল তথ্য পেতে আবার অনুসন্ধান করতে হবে?
আপনি কি একটি নির্দিষ্ট শব্দ সংখ্যা লিখছেন কারণ আপনি শুনেছেন বা পড়েছেন যে Google-এর পছন্দের শব্দ সংখ্যা আছে? (না, আমরা করি না)।

আপনি কি কোনো বাস্তব দক্ষতা ছাড়াই কিছু বিশেষ বিষয়ের এলাকায় প্রবেশ করার সিদ্ধান্ত নিয়েছেন, কিন্তু পরিবর্তে প্রধানত কারণ আপনি ভেবেছিলেন যে আপনি অনুসন্ধান ট্র্যাফিক পাবেন?

আপনার বিষয়বস্তু কি এমন একটি প্রশ্নের উত্তর দেওয়ার প্রতিশ্রুতি দেয় যার প্রকৃতপক্ষে কোনো উত্তর নেই, যেমন একটি পণ্য, সিনেমা বা টিভি শোর জন্য একটি রিলিজ তারিখ আছে বলে পরামর্শ দেওয়া হয় যখন একটি নিশ্চিত করা হয় না?

কিভাবে আপডেট কাজ করে

আপডেটটি পরের সপ্তাহে শুরু হবে। আমরা আমাদের গুগল র‌্যাঙ্কিং আপডেট পৃষ্ঠায় পোস্ট করব যখন এটি শুরু হবে এবং যখন এটি সম্পূর্ণরূপে চালু হবে, যার জন্য দুই সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে। এই আপডেটটি একটি নতুন সাইট-ব্যাপী সংকেত প্রবর্তন করে যা আমরা ওয়েব পৃষ্ঠাগুলির র‌্যাঙ্কিংয়ের জন্য অন্যান্য অনেক সংকেতের মধ্যে বিবেচনা করি। আমাদের সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে এমন সামগ্রী শনাক্ত করে যেগুলির মূল্য কম, কম-সংযোজিত মান বা অন্যথায় অনুসন্ধানকারীদের জন্য বিশেষভাবে সহায়ক নয়।

যেকোন কন্টেন্ট — শুধু অসহায় কন্টেন্টই নয় — যে সাইটগুলিতে তুলনামূলকভাবে বেশি পরিমাণে অসহায় কন্টেন্ট রয়েছে তা সার্চ-এ ভাল পারফর্ম করার সম্ভাবনা কম, ধরে নিই যে ওয়েব থেকে অন্য কোথাও এমন কন্টেন্ট আছে যা দেখানোর জন্য ভাল। এই কারণে, অসহায় বিষয়বস্তু সরানো আপনার অন্যান্য সামগ্রীর র‌্যাঙ্কিংয়ে সাহায্য করতে পারে।

কারো কাছে একটি স্বাভাবিক প্রশ্ন থাকবে যে সাইটটি আরও ভালো করতে কতক্ষণ সময় লাগবে, যদি এটি অসহায় কন্টেন্ট সরিয়ে দেয়? এই আপডেট দ্বারা চিহ্নিত সাইটগুলি কয়েক মাস ধরে তাদের উপর প্রয়োগ করা সংকেত খুঁজে পেতে পারে। এই আপডেটের জন্য আমাদের ক্লাসিফায়ার ক্রমাগত চলে, এটি নতুন-লঞ্চ হওয়া সাইট এবং বিদ্যমান সাইটগুলিকে নিরীক্ষণ করার অনুমতি দেয়। যেহেতু এটি নির্ধারণ করে যে অসহায় কন্টেন্ট দীর্ঘমেয়াদে ফিরে আসেনি, তাই শ্রেণীবিভাগ আর প্রযোজ্য হবে না।

এই ক্লাসিফায়ার প্রক্রিয়া সম্পূর্ণরূপে স্বয়ংক্রিয়, একটি মেশিন-লার্নিং মডেল ব্যবহার করে। এটি একটি ম্যানুয়াল অ্যাকশন বা স্প্যাম অ্যাকশন নয়। পরিবর্তে, এটি শুধুমাত্র একটি নতুন সংকেত এবং অনেকগুলি সংকেতের মধ্যে একটি যা Google বিষয়বস্তুকে র‍্যাঙ্ক করার জন্য মূল্যায়ন করে৷

এর মানে হল যে কিছু লোক-প্রথম সাইটের কন্টেন্ট অসহায়ক কন্টেন্ট আছে বলে শ্রেণীবদ্ধ করা হয়েছে।

About the Author

Leave a Reply